• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক

ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার

উদ্ধার অভিযানের পর কথিত খুনি মিজনকে থানায় নেওয়া হচ্ছে। ইনসেটে নিহত মুখলেছ -পূর্বকণ্ঠ

ছাত্রলীগ নেতা মুখলেছের
মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার

# নিজস্ব প্রতিবেদক :-
খুন হওয়া মিঠামইনের ছাত্রলীগ নেতা মুখলেছ ভূঁইয়ার (২৫) গলিত দেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে হত্যায় ব্যবহৃত ছোরা, পরনের লুঙ্গি এবং বাসার চাবি। ২৩ এপ্রিল মঙ্গলবার বিকাল ৪টার দিকে নরসুন্দা নদীতে ওয়াচ টাওয়ারের পাশে কচুুরিপানার ভেতর থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশের সঙ্গে বাঁধা অবস্থায় সিসি ব্লকও পাওয়া গেছে। এর আগে দুপুরে মুখলেছকে জবাই করে হত্যায় ব্যবহৃত ছুরি, পরনের লুঙ্গি ও তার বাসার তালার চাবি নদী তেকে উদ্ধার করা হয়।
লাশ উদ্ধারের সময় উপস্থিত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানিয়েছেন, মরদেহের ডিএনএ পরীক্ষা করানো হবে। এই হত্যার ঘটনায় একাধিক ব্যক্তি জড়িত ছিল বলে গ্রেপ্তারকৃত আসামি মিজান (২৫) স্বীকার করেছে। তারপরও সেগুলি যাচাই করা হবে। প্রয়োজনে মিজানকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। লাশ উদ্ধারের সময় নিহত মুখলেছের বড়ভাই মিজানুর রহমান এবং আশরাফ আলীও উপস্থিত ছিলেন। তারা হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।
গত ২৯ মার্চ রাতে মুখলেছকে শহরের হারুয়া বৌবাজার এলাকা থেকে নিয়ে নরসুন্দা নদীর তীরে জবাই করে হত্যা করা হয়। এরপর লাশের সঙ্গে ভারী সিসি ব্লক বেঁধে পৌরসভা ভবনের পেছনে নরসুন্দা নদীর ফুট ওভার ব্রিজের নিচে ডুবিয়ে দেওয়া হয়। হত্যাকারী মিজানের স্বীকারোক্তিতে এসব তথ্য জানা গেছে। তবে এতদিনের ব্যবধানে লাশটি ঘটনাস্থলের ১০০ গজ দক্ষিণ-পশ্চিম দিকে সরে গিয়েছিল। মরদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
মিঠামইনের কেওরজোড় ইউনিয়নের ফুলপুর গ্রামের কৃষক মকবুল হোসেনের ছেলে মুখলেছ ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। কিছুদিন ধরে তিনি জেলা শহরের হারুয়া বৌবাজার এলাকার একটি ভাড়া বাসায় থেকে আদালতে আইনজীবী সহকারী ও পেশকারদের কাছে কাজ শিখছিলেন। তাদের গোষ্ঠীর সাথে একই গ্রামের কথিত খুনি মিজানদের গোষ্ঠীর মামলা ছিল। সেই মামলায় মিজানও আসামি। এছাড়া মিজানকে মুখলেছ এক লাখ ২০ হাজার টাকা ধার দিয়েছিলেন বলে জানিয়েছেন মুখলেছের বড়ভাই মিজানুর রহমান। এসব কারণে মুখলেছকে খুন করা হয়ে থাকতে পারে বলে তাঁদের ধারণা।
গত ২৯ মার্চ রাতে পার্শ্ববর্তী পাগলা মসজিদ থেকে তারাবির নামাজ পড়ে বাসায় ফেরার পর তিনি অপহৃত হয়েছিলেন। তার কোন খোঁজ না পেয়ে বড়ভাই মিজানুর রহমান সদর থানায় ৩১ মার্চ একটি সাধারণ ডায়রি (ডায়রি নং ১৬৯৮) করেছিলেন। এলাকার একটি ব্যবসা প্রতিষ্ঠান ও সোনালী ব্যাংকের বিভিন্ন সিসি ফুটেজ বিশ্লেষণ করে দেখা গেছে, ওই রাতে মুখলছেকে খুনি মিজান সঙ্গে করে গুরুদয়াল কলেজের দিকে যাচ্ছে।
এরপর গত ১৬ এপ্রিল মিজানুর রহমান বাদী হয়ে মিজানের নামসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন। এদিকে মিজানদের পুরো পরিবার ঘটনার পর গরু-ছাগল আর হাঁস-মুরগি বিক্রি করে এলাকা ছেড়ে সিলেটের বিয়ানিবাজার এলাকায় বাসা ভাড়া নেন বলে জানিয়েছেন বাদী মিজানুর রহমান। তাদের ধরার জন্য আইন শৃংখলা বাহিনীর তৎপরতা বুঝতে পেরে এক পর্যায়ে মিজানদের পরিবার বিয়ানীবাজার ছেড়ে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাসা ভাড়া নেন। সেখান থেকে শনিবার মিজান, তার বাবা সেফুল মিয়া, মিজানের ভাই মারজান ও রায়হানকে ডিবি ও থানার পুলিশ গ্রেপ্তার করেছে।
জিজ্ঞাসাবাদে মিজান জানিয়েছিল, মুখলেছকে সেই রাতে খুন করে লাশের সঙ্গে ভারী সিসি ব্লক বেঁধে পৌরসভা ভবনের পেছনে নরসুন্দা নদীর ফুট ওভার ব্রীজের নীচে ডুবিয়ে দেওয়া হয়েছিল। তার ভাষ্যমতে সোমবার আড়াই ঘণ্টা ফায়ার সার্ভিসের ডুবুরি দল সন্ধান করেও লাশের খোঁজ পায়নি। ২৩ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে খোদ কথিত খুনি মিজানকে নদীতে নামিয়ে লাশের সন্ধান করেও কোন কাজ হয়নি। তবে তার দেখানো মতে মুখলেছের লুঙ্গি, চাবি আর ছুরিটি দুপুর নাগাদ উদ্ধার করা হয়। মুখলেছের বড় ভাই এ মামলার বাদী মিজানুর রহমান লুঙ্গিটি মুখলেছের বলেই শনাক্ত করেছেন। বাসার তালার সঙ্গে মিলিয়ে দেখা গেছে, চাবিটি মুখলেছের ভাড়া বাসার তালারই চাবি। এরপর বিকাল ৪টার দিকে ঘটনাস্থলের ১০০ গজ দক্ষিণ-পশ্চিম দিকে ওয়াচটওয়ারের পাশে নরসুন্দার কচুরিপানার ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়।
পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখও দুপুর এবং বিকালে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান পর্যবেক্ষণ করেছেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, গ্রেপ্তারকৃত মিজানের দেখানো মতে মুখলেছের লুঙ্গি, হত্যার কাজে ব্যবহৃত ছোরা এবং মুখলেছের বাসার চাবি পাওয়া গেছে। ফলে মিজানই খুনের সঙ্গে জড়িত বলে ধারণা করা যায়। এছাড়া মিজান যে দোকান থেকে ২৩০ টাকা দিয়ে ছুরি কিনে সেটি দিয়ে মুখলেছকে জবাই করে হত্যা করেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছিল, ওই দোকানে গিয়েও নিশ্চিত হওয়া গেছে, মিজান ছুরিটি সেখান থেকেই কিনেছিল। লাশের ডিএনএ পরীক্ষা করানো হবে। আর লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *